রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

বড় অপরাধের ছোট শাস্তি পেলেন ভারতীয় অধিনায়ক

বড় অপরাধের ছোট শাস্তি পেলেন ভারতীয় অধিনায়ক

বড় অপরাধের ছোট শাস্তি পেলেন ভারতীয় অধিনায়ক

নিজস্ব প্রতিবেদক : আম্পায়ার আউট ঘোষণার পরে রেগে ব্যাট দিয়ে স্ট্যাম্প ভাঙেন ভারত নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। সাজঘরে ফেরার সময়ে দর্শকদেরও এক হাত নিয়েছেন তিনি। এছাড়াও ম্যাচ শেষে আম্পায়ারিং নিয়ে নানারকম অপেশাদারিত্ব মন্তব্য করেন তিনি।

এমন ঘটনার পরে ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা দিয়েই রেহাই পাচ্ছেন ভারতের নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রীত কর।

রোববার (২৩ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা হারমানপ্রীত করের শাস্তির বিষয়টি গণমাধ্যমকে জানান। তিনি বলেন, ভারতীয় অধিনায়ক দ্বিতীয় স্তরের অপরাধের জন্য শাস্তি পেয়েছেন।

ম্যাচের ৩৪তম ওভারে নাহিদা আক্তারের জোরালো আবেদনে আম্পায়ার তানভির আহমেদ আঙুল তুলতেই ক্ষিপ্ত প্রতিক্রিয়া দেখান হারমানপ্রীত। আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে ব্যাট দিয়ে স্টাম্প ভেঙে সাজঘরে ফেরার পথে গ্যালারির দর্শকদের উদ্দেশে ‘থাম্পস আপ’ দেখান হারমানপ্রীত।

ম্যাচ শেষে আম্পায়ারিং নিয়েও বিস্ফোরক মন্তব্য করেন ভারতের অধিনায়ক। তিনি বলেছিলেন, ‘আবার যখন বাংলাদেশে আসব, তখন নিশ্চিত হয়ে আসব যে আমাদের এই ধরনের আম্পায়ারিং মোকাবিলা করতে হবে এবং সেই অনুয়ায়ী প্রস্তুত হয়ে আসব। আম্পায়াদের সিদ্ধান্তে আমরা খুবই হতাশ।’

এতসব বিতর্কিত মন্তব্য করেও ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌরকে ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। গতকাল আম্পায়ারদের রিপোর্ট অনুযায়ী, ম্যাচ রেফারি আখতার আহমেদ ভারতীয় অধিনায়ককে ৭৫ শতাংশ জরিমানা করেছেন। ৫০ শতাংশ ম্যাচে স্টাম্প ভাঙায় আর বাকি ২৫ শতাংশ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিষ্টাচারবহির্ভূত মন্তব্য করায়।

তিনি লেভেল ১ ও ২ আচরণবিধি ভেঙেছেন। যার জন্য তার নামের পাশে ৩টি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে। লেভেল ২ এর অপরাধের কারণে তাকে এই শাস্তি দেয়া হয়।

ওয়ানডে সিরিজে তৃতীয় ম্যাচ টাই হওয়ায়; ১-১ সমতায় শেষ হয়েছে সিরিজ। এর আগে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে ভারত।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |